,

যুবলীগ বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালী করবো-যুবলীগ চেয়ারম্যান

গোপালগঞ্জ প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে সামস পরশ বলেছেন, নবগঠিত যুবলীগ সত্যিকার অর্থে দেশবাসীর প্রত্যাশা পূর ও বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালী করতে পারবে। আমাদের কমিন্টমেন্ট ছিলো মেধাসম্পন্ন কমিটির ব্যাপারে। তাই বিভিন্ন পেশাজীবী সমাজ থেকে সাবেক ছাত্রনেতা, আইনজীবী ও মেধাসম্পন্ন নেতাদের নবগঠিত কমিটিতে সুযোগ দেয়া হয়েছে। গতকাল সোমবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

যুবলীগ চেয়ারম্যান আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে ঘোষণা করতে যাচ্ছে। তাই বঙ্গবন্ধু কন্যা যে বাংলাদেশ আমাদের উপহার দিতে যাচ্ছে সেই দেশকে যুবলীগ এগিয়ে নিয়ে যাবে। নবগঠিত যুবলীগ মেধাভিত্তিক ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজনীতির প্রচলন ঘটাবে। এছাড়া দেশের জেলা উপজেলার পুরানো কমিটি তৃণম‚ল থেকে সাজানো হবে। সেখানেও আমরা মেধাভিত্তিক রাজনীতিকে জায়গা দেব। যারা যুবলীগে জায়গা নেবে তারা দেশকে কিছু দেওয়ার জন্য প্রস্তুত থাকবে। যুবলীগ একটা বিশাল পরিবার, বৃহত্তর রাজনৈতিক সংগঠন। এই সংগঠনে সবারই অংশীদারিত্ব আছে। তাই পদ-পদবিতে কে কি পেল সে বিষয়ে ফোকাস না করে দেশের জন্য আমরা কি করতে পারি সেই দিকে খেয়াল রাখতে হবে। সমগ্র দেশে যুবলীগ এভাবেই গড়ে তুলবো যারা দূর্নীতি পরিহার করে মেধাভিত্তিক রাজনীতির চর্চা করবে তাদেরকেই সংগঠনে তুলে নিয়ে আসবো।

এর আগে কেন্দ্রীয় যুবলীগের নেতৃবৃন্দ জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর পবিত্র ফতেহা পাঠ করে নেতৃবৃন্দ বঙ্গবন্ধু সহ ১৫ আগস্টে শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করেন ।

এসময় সাবেক সংসদ সদস্য ও ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল, প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেল উদ্দিন, প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন, প্রেসিডিয়াম সদস্য ও এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মামুনুর রশিদ, মোহাম্মদ নাসিম পাবেল, খালেদ শওকত আলী, মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন, যুগ্মসাধারণ সম্পাদক ব্যারিষ্টার শেখ ফজলে নাইম, সাংগঠনিক সম্পাদক কাজী মোঃ মাজহারুল ইসলাম, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক বাবুল শেখ, উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস সহ খুলনা, ফরিদপুর, বরিশাল আওয়ামী যুবলীগের প্রায় ৫ হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর